ফুলপুরে শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন

Phulpur-PIc-349.jpg

এম এ মান্নান :
ময়মনসিংহের ফুলপুরে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ, বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকাল ১১টায় এসব কর্মসূচি পালন করা হয়। ফুলপুর উপজেলা পরিষদ চত্বর থেকে র‍্যালিটি শুরু হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণশেষে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে উপজেলা পরিষদের সামনে মুজিব ভাস্কর্যের বেদীতে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, ওসি ইমারত হোসেন গাজী, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার শহিদুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আবুল খায়ের মো: আনিসুর রহমান, সাংবাদিক এটিএম রবিউল করিম রবি প্রমুখ।

একাডেমিক সুপার ভাইজার পরিতোষ সূত্র ধরের সঞ্চালনায় বক্তারা বলেন, দেশকে মেধাশূন্য ও নেতৃত্বশূন্য করার হীন ষড়যন্ত্রের অংশ হিসেবেই সেদিন বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করা হয়েছিল। ওদের স্থান এদেশে আর হবে না। এসময় তারা দেশে কোন রাজাকার রাখা হবে না বলে প্রত্যয় ব্যক্ত করেন।

Share this post

PinIt
scroll to top