চালের বাজার দর নিয়ন্ত্রণ ও অবৈধ মজুদ বন্ধে মোবাইল কোর্ট

Phulpur-25.jpg

নিজস্ব সংবাদদাতা :

চালের বাজার দর নিয়ন্ত্রণে এবং অবৈধ মজুদ বন্ধে আজ সোমবার ময়মনসিংহ জেলার ফুলপুর, ত্রিশাল, গৌরীপুর ও সদর উপজেলায় একযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় রাইস মিলগুলোর স্টক রেজিস্টার চেক করা হয় এবং ধান ও চালের মূল্য তুলনা করে দেখা হয়। অবৈধ মজুদের মাধ্যমে চালের দাম না বাড়াতে চালকল মালিকদের সতর্ক করা হয়। বেশির ভাগ রাইস মিলেই যথাযথভাবে মজুদ করা হয়েছে।

তবে মূল্যের কিছু হেরফের পরিলক্ষিত হওয়ায় কয়েকটি রাইস মিলকে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড আরোপ করা হয়। একই সাথে ত্রিশালে সোনালী আঁশ পাটের ব্যবহার বৃদ্ধি এবং নির্ধারিত পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার নিশ্চিত করার বিষয়টিও দেখা হয়।

পাটের বদলে প্লাস্টিকের বস্তায় চাল বিক্রির অভিযোগে বালিপাড়া বাজার, ত্রিশালের তিনজন চাল ব্যবসায়ী এবং কালীর বাজারের মেসার্স হক অটো রাইস মিলকে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন, ২০১০ অনুসারে বিভিন্ন পরিমাণে অর্থদণ্ড আরোপ করা হয়।

এ দিন সংশ্লিষ্ট উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি), ফুলপুর, ফাতেমা তুজ জোহরা, সহকারী কমিশনার (ভূমি), ত্রিশাল, মোঃ তরিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) গৌরীপুর, মোঃ আবিদুর রহমান ও সদর উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনায় ছিলেন জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন।

অভিযানে সংশ্লিষ্ট উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা, জেলা ও থানা পুলিশ সহায়তা প্রদান করেন। জনস্বার্থে ও পরিবেশ সুরক্ষায় মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান।

Share this post

PinIt
scroll to top