২২ জুনে ফুলপুরে সোয়া লক্ষাধিক শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

Phulpur-Pic-Advocasy-1.jpg

এম এ মান্নান
২২ জুনে ময়মনসিংহের ফুলপুরে ১ লক্ষ ৩৪ হাজার ৭৪০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ফুলপুর উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে আয়োজিত এক অবহিতকরণ ও পরিকল্পনা সভায় এ তথ্য জানানো হয়। এতে সভাপতিত্ব করেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনুপম ভট্টাচার্য। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মন্ডল। তিনি বলেন, শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তাদের সুস্থ ও সুন্দর জীবন গঠনের লক্ষ্যে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো নিশ্চিত করতে হবে। এ সময় আরো উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেহেরুন্নেছা সিদ্দিকী, আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পণ্ডিত, এমটি ইপিআই মো. আব্দুল হাই প্রমুখ।
ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে ফুলপুর ও তারাকান্দায় এবার এক থেকে পাঁচ বছর বয়সী মোট ১ লক্ষ ৩৪ হাজার ৭৪০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৪৮১টি কেন্দ্রের প্রতিটিতে ২জন করে মোট ৯৬২ জন স্বেচ্ছাসেবক থাকবে। ৬ মাস হতে ১ বছর বয়সের শিশুদেরকে এক লক্ষ ইউনিটের একটি করে নীল ক্যাপসুল ও ১ থেকে ৫ বছর বয়সের শিশুদেরকে দুই লক্ষ ইউনিটের একটি করে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত এসব ক্যাপসুল খাওয়ানো হবে। নিজ নিজ বাড়ির পাশের ক্যাম্পেইনে শিশুদের নিয়ে যথা সময়ে উপস্থিত থাকার জন্য প্রত্যেক অভিভাবককে আহ্বান জানানো হয়েছে।

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top