প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা তোমাকে হে মাননীয় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী

Excellent-15.jpg

এম এ মান্নান
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয়কে ময়মনসিংহের ফুলপুর এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদরাসার পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা
হে মহান অতিথি
সালাম বা’দ আহ্লান সাহ্লান মারহাবা তোমাকে। তোমার মাধ্যমে তোমার অফিসের কর্মকর্তা কর্মচারী ও পরিবার পরিজনসহ বাংলাদেশের গর্ব বঙ্গবন্ধু শেখ মুজিব কন্যা চতুর্থবারের মত নির্বাচিত মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকেও। স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পর ১৪৭, ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসন থেকে টানা দ্বিতীয়বারের মত বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বিচক্ষণ ও মেধাবী মাননীয় প্রধানমন্ত্রীর মন্ত্রীসভায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী হিসেবে জায়গা করে নেওয়ার সৌভাগ্য অর্জন করায় আমরা তোমার প্রতি কী যে খুশি হয়েছি তা বুঝাব কেমন করে! তোমার প্রশংসা, সুন্দর ও অমায়িক ব্যবহারে আমরা সবাই মুগ্ধ, অভিভূত ও বিমোহিত। এ আসন থেকে এমপি নির্বাচিত হয়ে তুমি যে চমক দেখিয়েছ তা ফুলপুরের ইতিহাসে চির স্মরণীয় হয়ে থাকবে, যা কোনদিন ভুলার নয়। মন্ত্রী হওয়ার পর ১৬ জানুয়ারী ২০১৯ বুধবার তুমি প্রথম ফুলপুরে আসছ শুনে ইতোপূর্বে তোমাকে হাজারবার দেখলেও প্রথম মন্ত্রী পরম সৌভাগ্যবান তুমি শরীফ আহমেদকে নতুন করে একটি নজর দেখার জন্য আমরা সাগ্রহে অপেক্ষমান। তোমার শুভ আগমনের মধ্য দিয়ে আমাদের সেই অপেক্ষার অবসান ঘটবে। এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদরাসার পক্ষ থেকে তুমি আমাদের প্রাণঢালা অভিনন্দন, শুভেচ্ছা ও সালাম গ্রহণ কর।
হে শ্রদ্ধেয় নেতা,
এত অল্প বয়সে তুমি যে পদমর্যাদা লাভ করেছ তা শুধু তোমাকেই মানায়। কেননা, তুমি ফুলপুর-তারাকান্দা আসন থেকে একবার উপজেলা চেয়ারম্যান ও পাঁচবারের নির্বাচিত সফল এমপি ভাষা সৈনিক কিংবদন্তি নেতা মরহুম এম শামছুল হকের সুযোগ্যপুত্র। তুমি নিজেও তারাকান্দা উপজেলার নির্বাচিত প্রথম উপজেলা চেয়ারম্যান ও ফুলপুর-তারাকান্দা আসন থেকে এবার টানা দ্বিতীয়বার নির্বাচিত সংসদ সদস্য। শুধু কি তাই? ১৭ প্রার্থীর ১৬জনকে টপকিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে নৌকার মনোনয়ন এনে ও নির্বাচনের পূর্ব মূহুর্তে দলের অভিমানী সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ করে এক মঞ্চে বসিয়ে তুমি নেতৃত্বের যে বিকাশ ঘটিয়েছ, যে চিত্র ও সফলতা দেখিয়েছ এ অঞ্চলে এটা অন্য কারো নেই বরং বিরল। তাই মাননীয় প্রধানমন্ত্রী তোমাকে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী নির্বাচিত করে সঠিক কাজটিই করেছেন। এজন্যে তাঁকেও ধন্যবাদ।
হে শিক্ষাণুরাগী,
তুমি বেশ কয়েকটি স্কুল-কলেজ সরকারিকরণ করাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ইতোমধ্যে তুমি যে প্রশংসনীয় ভূমিকা ও অবদান রেখে চলেছ তা সত্যিই অতুলনীয়। এতিম, অনাথ, দুস্থ, অসহায়, বিধবা, প্রতিবন্ধী নারী-পুরুষ ও ছেলেমেয়েদের সহায়তা করে চলেছ তুমি। বিভিন্ন জায়গায় ব্রিজ-কালভার্ট নির্মাণ, রাস্তাঘাট পাকাকরণ ও একেবারে গ্রামে গঞ্জে বিদ্যুতের আলো ছড়িয়ে দেওয়ার পাশাপাশি হাজারো শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত তুমি। তোমার প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় গড়ে ওঠেছে অসংখ্য স্কুল, কলেজ, মসজিদ ও মাদরাসা। কুসংস্কারাচ্ছন্ন জাতির অন্ধকারিত্ব দূর করে তাদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে তুমি কাজ করে চলেছ অবিরত। এসব ঘটনা আমাদের শুধু বিমোহিতই করে না বরং তোমার প্রতি আমাদের শ্রদ্ধা ও ভক্তি আরও বাড়িয়ে দেয়। হে পরম শ্রদ্ধেয় শিক্ষাণুরাগী, তুমি আমাদের হৃদয় নিংড়ানো অকৃত্রিম ভালবাসা গ্রহণ কর।
হে শ্রদ্ধেয় দানবীর
তুমি খুবই দারাজ দিলের মানুষ। তাই তো এতিম অনাথ অসহায় বৃদ্ধ বিধবা প্রতিবন্ধী, স্কুল-কলেজ ও মসজিদ মাদ্রাসাসহ বিভিন্ন জায়গায় দান করে চলেছ অকাতর। আবাল বৃদ্ধ বণিতা শুধু তোমার কথাই বলে। তোমার মহানুভবতা ও দানশীলতা ছড়িয়ে পড়েছে দেশ থেকে দেশান্তরে। শিক্ষা প্রতিষ্ঠান যেন তোমার কলিজার টুকরা। তোমাকে আমাদের এ ছোট্ট প্রতিষ্ঠানে আনতে পারলে আমরা ধন্য হতাম। তোমাকে এত কাছে পেয়েও আমাদের প্রতিষ্ঠানে আনতে না পারা এক ধরনের অতৃপ্তির বেদনা থেকেই যাবে। তবু লেখনির মাধ্যমে আমাদের মনের দুয়েকটি কথা তোমাকে জানাতে চাই হে মাননীয় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী। আমাদের প্রতিষ্ঠানে প্রতি বছর হিফজ সম্পন্ন করার পাশাপাশি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ+ ও বৃত্তিসহ শতভাগ পাসের গৌরব অক্ষুন্ন রয়েছে। দু:খজনক হলেও সত্য যে আমাদের প্রতিষ্ঠানের নিজস্ব কোন ভবন নেই। এছাড়াও রয়েছে নানা সমস্যা। সব জানিয়ে আমরা তোমাকে ব্যথিত ও চিন্তিত করতে চাই না বরং সদা তোমার সুদৃষ্টি ও ভালবাসাই যেন হয় আমাদের চলার পাথেয়। মানব কল্যাণে তুমি যে নিরলস কাজ করে চলেছ এর সুফল থেকে আশা করি আমরা বঞ্চিত হব না। আল্লাহ তোমাকে দীর্ঘ নেক হায়াত দান করুক।

পরিশেষে
তোমার, তোমার পরিবার পরিজন ও মাননীয় প্রধানমন্ত্রীসহ তোমার অফিসের কর্মকর্তা কর্মচারী ও সকল নেতাকর্মীর সুস্বাস্থ্য দীর্ঘায়ূ ও মঙ্গল কামনা করছি। প্রত্যাশা করছি, আল্লাহ পাক যেন তোমার সাথে আমাদের সম্পর্ক অটুট রাখেন এবং মাদ্রাসার ছাত্রছাত্রী, শিক্ষক অভিভাবক ও এলাকাবাসির জন্য দোয়া চেয়ে শেষ করছি। মায়াস সালাম।
বিনীত
তোমারই গুণমুগ্ধ
এক্সিলেন্ট স্কুল অ্যান্ড মাদরাসার ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী
সরকারি ডিগ্রি কলেজ রোড, ফুলপুর, ময়মনসিংহ।
তারিখ : ১৫ জানুয়ারী ২০১৯ ইং।

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top