ফুলপুরে জিপিএ ৫-এ ফুলপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সেরা

Phulpur-P-M-School.jpg

এম এ মান্নান :
সারা দেশের ন্যায় ময়মনসিংহের ফুলপুরেও সোমবার পিএসসি, এবতেদায়ী, জেএসসি ও জেডিসির ফলাফল প্রকাশ হয়েছে। জেএসসিতে উপজেলায় ব্রাহ্মণখিলা নিম্ন মাধ্যমিক স্কুল ও কাতুলি সরকারি প্রাথমিক বিদ্যালয় (আপডেট স্কুল)- এর ছাত্রছাত্রীরা শতভাগ পাশ করেছে। আর জেডিসিতে সর্বোচ্চ ফলাফল করেছে কাইচাপুর আলিম মাদরাসা। এদিকে, জিপিএ ৫-এর ফলাফলে ফুলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় উপজেলায় সেরা হয়েছে। এবার উপজেলায় পিএসসি’তে জিপিএ-৫ পেয়েছে ৩৫১ জন ও জেএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন শিক্ষার্থী। পিএসসি’তে পাশের হার ৯৩.৩৫% এবং জেএসসি’তে পাশের হার ৭৩.২৮%। এছাড়া এবতেদায়ী’তে জিপিএ-৫ পেয়েছে ০৮ জন। পাশের হার ৯২.৬০%।
ফুলপুর উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সাইফুল মালেক জানান, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৮ তে ফুলপুর উপজেলায় ৫৭২১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে বালক ২৪৭৯ জন ও বালিকা ৩২৪২ জন। জিপিএ-৫ ও পাশের হারে বালিকারা এগিয়ে রয়েছেন। মোট ১৮৬ জন বালিকা জিপিএ ৫ পেয়েছেন আর বালকদের মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ১৬৫ জন।
এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫৯৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এদের মধ্যে বালক ২৪৮ জন ও বালিকা ৩৫০ জন। জিপিএ-৫ পেয়েছে ০৮ জন। পাশের হার ৯২.৬০%।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান জানান, জেএসসি পরীক্ষায় ফুলপুর উপজেলার ৩৩ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৫৩৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ২৫৯২ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৫২ জন। জিপিএ ৫ প্রাপ্ত প্রতিষ্ঠানের মধ্যে একই প্রতিষ্ঠান থেকে ২২ জন ছাত্রছাত্রী জিপিএ ৫ পেয়ে ফুলপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় উপজেলায় সেরা হয়েছে। আর পয়ারী গোকুল চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৫ পেয়েছে ১০ জন। তবে জেডিসি পরীক্ষায় ২০টি প্রতিষ্ঠান থেকে ৯২৬ জন অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৭৫৫ জন। কেউ জিপিএ-৫ পায়নি। জেডিসি’তে পাশের হার ৮১.৫৩%।

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top