ফুলপুর মাতিয়ে গেলেন চিত্রনায়ক আমিন খান ও শিল্পী হাসনাহেনা

Phulpur-Pic-Amin-3.jpg

এম এ মান্নান
গত ক’দিন ধরে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি চিত্র নায়ক আমিন খানের ফুলপুর আগমনের খবর চা স্টলসহ পথে প্রান্তরে টক অব দ্যা টাউনে পরিণত হয়। সোমবার বিকালে সত্যিই তা বাস্তব হয়ে যায়। তিনি চলে আসেন ময়মনসিংহের ফুলপুর ডিগ্রি কলেজ মাঠে। তাকে ঘিরে পুলিশি নিরাপত্তা ও জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানকে প্রাণবন্ত করতে আরো যোগ দেন, চ্যানেল নাইন পাওয়ার বয়েজের শিল্পী হাসনাহেনা, মিরাকেলে সাড়া জাগানো ব্যক্তিত্ব কৌতুক শিল্পী আবু হেনা রনি। দুপুর গড়ানোর সঙ্গে সঙ্গে ফুলপুর ও আশপাশ এলাকার সংস্কৃতিপ্রিয় নারী পুরুষ, ছাত্রছাত্রী ও তরুণ তরুণীসহ নানা বয়সের মানুষের পদচারণায় মুখরিত হয়ে হয়ে ওঠে কলেজ প্রাঙ্গণ। একে একে প্রধান অতিথি এমপি শরীফ আহমেদ, বিশেষ অতিথি ইউএনও মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী ও স্থানীয় বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দের শুভাগমনে অনুষ্ঠানস্থল হয়ে ওঠে প্রাণচঞ্চল ও আনন্দমুখর। চিত্র নায়ক আমিন খানের কণ্ঠে বেজে ওঠে ‘স্বর্গ হতে এই জগতে তুমি এসেছ, আমি এসেছি। আমাকে তুমি ভালবেসেছ, আমি তোমাকে ভালবেসেছি। তুমি আমার জীবন, আমি তোমার জীবন’ ভালবাসার গান। এরপর শিল্পী আবু হেনা রনির উপস্থাপনায় নানা ধরনের কৌতুকে হাসি ও করতালিতে কলেজ প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে। সন্ধ্যার পর শিল্পী হাসনাহেনার সাথে ‘আমি অপার হয়ে বসে আছি’সহ বেশ কয়েকটি গান পরিবেশন করেন স্থানীয় শিল্পী শ্রাবণী ও আলো। এরপর ‘পোলা ও পোলারে, তুই অপরাধীরে’ গেয়ে মঞ্চ মাতিয়ে তোলেন চ্যানেল পাওয়ার বয়েজের শিল্পী হাসনাহেনা। রাত সাড়ে ৯টার সময় যখন আসর ভেঙে যায় রাস্তাঘাটে সবার মুখে তখন ওই গান বাজতে থাকে। আলোচনায় ওঠে আসে স্থানীয় শিল্পী শ্রাবণী ও আলোর নামও।
সোমবার ময়মনসিংহের ফুলপুরে মার্সেল এক্সকুসিভ শো রুমের শুভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে এলাকাবাসিকে তারা এ আনন্দ দেন। এর আগে অতিথিদের বক্তব্য অনুষ্ঠিত হয়।
বক্তব্যে ভেজালমুক্ত খাবার, ভেজালমুক্ত সমাজ ও দেশ গঠনের আহ্বান জানান আমিন খান। তিনি বলেন, আমরা যদি দেশকে ভালবাসি তবে আমাদের যুব সমাজকে মাদকমুক্ত রাখতে হবে। বাল্য বিবাহ ও ইভটিজিংমুক্ত সমাজ গড়তে হবে। এ সময় মার্সেলসহ দেশীয় পণ্য ব্যবহারের প্রতি তিনি সবাইকে আহ্বান জানান। আমিন খান বলেন, দেশীয় পণ্য ব্যবহার করে দেশের অর্থ দেশে রাখতে পারলে অর্থনৈতিকভাবে আমরা স্বনির্ভর ও সমৃদ্ধশালী হতে পারব। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন, এমপি শরীফ আহমেদ। তিনি সংক্ষেপে চিত্র নায়ক আমিন খানসহ সবাইকে শুভেচ্ছা জানান। ৬নং পয়ারী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান একেএম তোফাজ্জল হকের সভাপতিত্বে মঞ্চে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফুলপুর বিআরডিবি চেয়ারম্যান এম এ হাকিম সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, তারাকান্দা উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন, মার্সেলের নির্বাহী পরিচালক হুমায়ূন কবির। এছাড়া ছাত্র নেতা মাহবুবুর রহমান, খান মটরসের প্রো. আইয়্যূব আলী খান, ওয়াহেদুজ্জামান মানিক, একেএম রাজিবুল হক প্রমুখ বক্তব্য দেন। উপস্থিত সর্বসাধারণের জন্য এ সময় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে এলইডি ২১ ইঞ্চি টিভি পুরস্কার দেওয়া হয়।

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top