ময়মনসিংহে ইনকিলাবের প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

Inqilab.jpg

নিজস্ব সংবাদদাতা
শত প্রতিকূল পরিবেশের মধ্যেও দৈনিক ইনকিলাব স্বকীয় অবস্থান ধরে রেখেছে বলে মন্তব্য করেন ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসনের জাতীয় পার্টির এমপি ও তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ মুক্তি। তিনি বলেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের অতন্ত্র প্রহরী হিসেবে প্রতিষ্ঠাকাল থেকেই ইনকিলাব ভূমিকা রাখছে। একই সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা বিনির্মাণে পাঠকপ্রিয় এ দৈনিকটির ঐতিহাসিক অবদান রয়েছে। ইনকিলাবের বিশ্লেষণ ও গঠনমূলক সমালোচনা পাঠকদের মতো আমাদেরকেও আন্দোলিত করে। দেশ ও জনগণের পক্ষে ইনকিলাবের বলিষ্ঠ ও সুদৃঢ় অবস্থান অদূর ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি। ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে ময়মনসিংহ পৌরসভার শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে দৈনিক ইনকিলাবের ময়মনসিংহ ব্যুরোর আওতাধীন বৃহত্তর ময়মনসিংহের ময়মনসিংহ, কিশোরগঞ্জ, শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও টাঙ্গাইল জেলার জেলা সংবাদদাতা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় সংবাদদাতাদের বার্ষিক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
বর্ণাঢ্য ওই সম্মেলনে সভাপতিত্ব করেন দৈনিক ইনকিলাবের ময়মনসিংহ ব্যুরো প্রধান ও বিশেষ সংবাদদাতা আলহাজ্ব মো: শামসুল আলম খান। ময়মনসিংহের স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ কমার্স কলেজের প্রিন্সিপাল মো: এখলাছ উদ্দিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কেন্দ্রীয় সদস্য ও ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন।
প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা সংবাদদাতা এ.কে.নাসিম খান, শেরপুর জেলা সংবাদদাতা মো: মেরাজ উদ্দিন, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা সংবাদদাতা মো: রফিকুল ইসলাম, কুলিয়ারচর উপজেলা সংবাদদাতা মো: রফিকুল বাহার, নিকলী উপজেলা সংবাদদাতা মো: হেলাল উদ্দিন, তাড়াইল উপজেলা সংবাদদাতা আশরাফ আলী মীর, পাকুন্দিয়া উপজেলা সংবাদদাতা খন্দকার আছাদুজ্জামান, কটিয়াদী উপজেলা সংবাদদাতা এম.এ.কুদ্দুস, টাঙ্গাইলের ধনবাড়ি সংবাদদাতা স.ম.জাহাঙ্গীর খান, গোপালপুর সংবাদদাতা আমিনুল ইসলাম মারুফী, ময়মনসিংহের ফুলপুর উপজেলা সংবাদদাতা মো. খলিলুর রহমান, মুক্তাগাছা উপজেলা সংবাদদাতা শামসুদ্দিন মাষ্টার, নান্দাইল উপজেলা সংবাদদাতা শংকর চন্দ্র বণিক, ফুলবাড়িয়া উপজেলা সংবাদদাতা মো: শহিদুল ইসলাম, গফরগাঁও উপজেলা সংবাদদাতা মো: আতিকুল্লাহ, ভালুকা উপজেলা সংবাদদাতা মোবাশ্যারুল ইসলাম সবুজ, ঈশ্বরগঞ্জ উপজেলা সংবাদদাতা আতাউর রহমান, নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা সংবাদদাতা কাজী মো: মোফাজ্জল হোসেন সবুজ, দুর্গাপুর উপজেলা সংবাদদাতা সন্দীপ দত্ত, শেরপুরের নালিতাবাড়ি উপজেলা সংবাদদাতা আবুল হাশেম বাচ্চু, জামালপুরের ইসলামপুর উপজেলা সংবাদদাতা ফিরোজ খান লোহানী, ময়মনসিংহ অফিসের ফটো সাংবাদিক রাইসুল ইসলাম ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) সংবাদদাতা মো: আশরাফুল আলম ।
বৃহত্তর ময়মনসিংহের ৬ জেলার এ প্রতিনিধি সম্মেলনকে ঘিরে উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে। সম্মেলনে ময়মনসিংহ ব্যুরোর আওতাধীন সব জেলা, উপজেলা ও বিশ্ববিদ্যালয় সংবাদদাতাদের প্রাণবন্ত ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এক মিলনমেলার অবতারণা হয়। তাঁরা একে অপরের সঙ্গে কুশল ও পেশাগত অভিজ্ঞতা বিনিময় করেন। পাশাপাশি ইনকিলাবকে উন্নতির আরও উচ্চ শিখরে নিয়ে যেতে তাঁরা দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top