আগের মত তাঁবু টানিয়ে এখন আর জুয়াখেলা হয় না — ওসি আলী আহম্মেদ মোল্লা

2.jpg

এম এ মান্নান
আগের মত তাঁবু টানিয়ে এখন আর জুয়াখেলা হয় না। ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে শনিবার সকাল ১১টার দিকে ফুলপুর থানায় কমিউনিটি পুলিশিং ডে’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি শেষে থানা প্রাঙ্গণে আলোচনা সভায় মুখ্য আলোচকের বক্তব্যে ওসি আলী আহম্মেদ মোল্লা এ কথা বলেন। তিনি বলেন, কমিউনিটি পুলিশের সহযোগিতায় গৈ-গেরামে বাল্যবিবাহ ও জুয়া অনেকাংশে কমে আসছে। পুলিশই জনতা, জনতাই পুলিশ প্রতিপাদ্য বিষয়ে থানা প্রাঙ্গণে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বর্াঢ্য এক র্যালি ফুলপুর পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর থানা প্রাঙ্গণে জেলা পুলিশ কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মিস্টার শশধর সেন। উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক রামভদ্রপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলামের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন, প্রধান অতিথি ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ হাকিম সরকার, অফিসার ইন-চার্জ আলী আহম্মেদ মোল্লা, ওসি (তদন্ত) রুহুল আমিন, ইউপি চেয়ারম্যান উবায়দুল হক, আলাল উদ্দিন, আব্দুল মোতালেব প্রমুখ। অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন, ওসি আলী আহম্মেদ মোল্লা। তিনি বলেন, গৈ-গেরামে যে নানা অপরাধ সংঘটিত হয়ে থাকে ওইগুলো থানায় আসার আগে যাতে গ্রামেই মীমাংসা দিতে পারেন, ঝামেলা কমে যায় সেই লক্ষ্যে আমাদের স্যার পুলিশের আইজি শহীদুল হক এ সংগঠনের প্রবর্তন করেন। কমিউনিটি পুলিশিংয়ের কাজ করতে গিয়ে যদি কোন ব্যক্তি হয়রানীর শিকার হন তবে তার পাশে তিনি থাকবেন বলে তাদের উৎসাহিত করেন। তিনি বলেন, আগের মত এখন আর তাঁবু টানিয়ে জুয়াখেলা হয় না। কমিউনিটি পুলিশরা সহযোগিতা করলে মাদকমুক্ত, বাল্যবিবাহমুক্ত করে ফুলপুরকে ফুলের মত সাজানো সম্ভব বলে মনে করেন ওসি আলী আহম্মেদ মোল্লা।বক্তব্যে ওসিকে প্রথম শ্রেণীর কর্মকর্তার পদ মর্যাদা দানের কারণে আলী আহম্মেদ মোল্লা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান। কমিউনিটি পুলিশিং বিষয়ে কাজ করে বিশেষ ভূমিকা রাখার জন্য অনুষ্ঠানে এসআই অটল বিহারী বিশ্বাস ও মিস্টার শশধর সেনকে ক্রেস্ট ও সনদ পত্র দিয়ে পুরস্কৃত করা হয়। প্রধান অতিথি ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান বলেন, পুলিশের কাজে সহযোগিতার জন্য কমিউনিটি পুলিশের জন্ম। তাই তাদের বসার ও কাজের সুবিধার জন্য ইউনিয়ন কমপ্লেক্সে একটি কক্ষ বরাদ্দ দিলে ভাল হবে বলে তিনি মনে করেন।

Dieses gesetz besagt die zahlenwerte von druck, volumen und temperatur können zwar für verschiedene stoffe am kritischen punkt akademisches ghostwriting https://ghostwritinghilfe.com/ unterschiedlich sein

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top