ময়মনসিংহে হচ্ছে বিশ্বমানের ইসলামী ব্যাংক হাসপাতাল

44.jpg

এম এ মান্নান
বাংলাদেশের ইসলামী ব্যাংক সমূহের শরীয়াহ কাউন্সিল বোর্ডের সাবেক সেক্রেটারী জেনারেল বর্তমানে ইসলামী ব্যাংক হাসপাতাল ময়মনসিংহ লি: -এর ডাইরেক্টর মুহাম্মদ মুখলেসুর রহমানের স্বপ্ন ছিল বাংলাদেশেই বিশ্বমানের হাসপাতাল গড়ে তোলা।যাতে কোন রোগীকে আর নিতে না হয় সিঙ্গাপুর বা ভারতের চেন্নাইসহ ওইসব দেশে। সেই লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে বাংলাদেশের বিভিন্ন জেলায় ইসলামী ব্যাংক হাসপাতালের শাখা স্থাপনের কাজ শুরু হচ্ছে। ময়মনসিংহ জেলা শাখার প্রস্তাবিত স্থান নির্ধারণ করা হয়েছে, ময়মনসিংহ মেডিকেল কলেজ সংলগ্ন পলিটেকনিক কলেজের অপোজিট ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ঘেঁষে অত্যন্ত মনোরম পরিবেশে। যার চতুর্দিক খুবই খোলামেলা ও মুক্ত আবহাওয়াময়। পর্যাপ্ত আলো বাতাস রয়েছে।নেই কোন জই ঝামেলা।চোখে পড়ার মত সবচেয়ে উঁচু সাদা রংয়ের ১০ তলা আকর্ষণীয় ফ্যাসিলিটিসম্পন্ন বিল্ডিং।খুব শীঘ্রই ওই হাসপাতালের উদ্বোধন করা হবে বলে আশা করা হচ্ছে। ডাইরেক্টর মুহাম্মদ মুখলেসুর রহমান সোমবার দুপুরে হাসপাতালের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। তার সাথে কথা বলে জানা যায়, বিল্ডিংয়ের টাইলস ও রংসহ অসম্পন্ন কাজ খুব দ্রুতগতিতে চলছে।লোকবল বাড়িয়ে আগামী জানুয়ারির আগেই তা সম্পন্ন করা হবে বলে তিনি জানান। যাতে জানুয়ারির শুরুতেই অত্যন্ত গর্জিয়াসলি শুভ উদ্বোধন করা যায়। এ হাসপাতালের ছক আঁকার আগে তিনি বিভিন্ন উন্নত রাস্ট্রের উন্নত উন্নত হাসপাতাল পরিদর্শন করেন।সেখান থেকে কালেকশন করা আনকমন সেবাগুলো এতে যুক্ত করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।বাংলাদেশেই তিনি বিশ্বমানের হাসপাতালের স্বপ্ন দেখেন। মুহাম্মদ মুখলেসুর রহমান বলেন, বাংলাদেশেই বিশ্বমানের হাসপাতাল গড়ে তোলা সম্ভব। এরপর তিনি বলেন, এতে যারা সেবায় নিয়োজিত থাকবেন তাদের ব্যবহার হবে আকর্ষণীয়। কর্মকর্তা কর্মচারীদের থাকবে প্রাঞ্জল ভাষা ও মধুময় আচরণ।টয়লেট বাথরুম ও সার্বিক পরিবেশ থাকবে পরিস্কার পরিচ্ছন্ন ও দুর্গন্ধমুক্ত। যা রোগী ও রোগীর আত্মীয় স্বজনকে করবে আকৃষ্ট। তিনি আরও বলেন, ব্যবসা নয় বরং রোগীকে উন্নতমানের সেবা দেয়াই হবে এই হাসপাতালের প্রধান লক্ষ্য। উন্নত সব সেবা দিতে যা যা করতে হয় তিনি তাই করবেন বলে জানান। তিনি প্রস্তাবিত বিল্ডিংয়ের প্রতিটি তলা ঘুরে ঘুরে দেখেন ও কাজের অগ্রগতি দেখে সন্তোষপ্রকাশ করেন। এ সময় তার সাথে ছিলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ড. মো. আনোয়ার হোসাইন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর ময়মনসিংহ জোনাল হেড আবু সাঈদ মো. ইদ্রিস, এক্সিলেন্ট স্কুল এন্ড মাদরাসার প্রিন্সিপাল ময়মনসিংহ প্রতিদিনের ফুলপুর ব্যূরো প্রধান এম এ মান্নান প্রমুখ।
Didacta das magazin best-ghostwriter.com/referat/ referat schreiben lassen für lebenslanges lernen richtet sich an alle bildungsbeauftragte, insbesondere an lehrkräfte aller schularten

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top