আইন ঠিকই আছে কিন্তু শৃঙ্খলা নাই — প্রয়াত প্রতিমন্ত্রী এড. প্রমোদ মানকিন

Mankin.jpg

নিজস্ব প্রতিবেদক
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. গণপতি ফুলপুর গ্রীণ রোডস্থ চেম্বারে প্রায় নিয়মিতই রোগী দেখেন।ময়মনসিংহ থেকে ফুলপুরে আসার পথে কতই না বিড়ম্বনা! বিশেষ করে ঈদকে ঘিরে জ্যাম যেন বেপরোয়া। শত শত এমনকি হাজার হাজার গাড়ীর লাইন। গাড়ী আটকিয়ে ময়মনসিংহ ব্রহ্মপুত্র সেতুর টোলপ্লাজায় টোল আদায় করা হয়। প্রতিটি গাড়ী থামিয়ে কর্মচারীরা জিহ্বাগ্র থেকে লালা নিয়ে টাকা গুণেন বলে জানান ডাক্তার গণপতি।গাড়ী থেকে ৫০০/১০০০ টাকার নোট দিচ্ছে, ভাংতি টাকা একটা একটা পূর্বোল্লিখিত নিয়মে গুণে বাঁশের স্টপার অতিক্রম করছে। ঘরমুখো অসহায় মানুষ বসে বসে সময় গণনা করা ছাড়া আর উপায় কি।ডাক্তার জানান, ভোর ৬ টায় রওনা হয়ে ২ ঘণ্টায় মাত্র ৪ কি.ম.।
গত ঈদে তার ড্রাইভারকে গাড়ী থামিয়ে টোল দেওয়ার অপরাধে পুলিশ বেদম প্রহার করে বলে জানান ডাক্তার গণপতি। ওই ঈদে আরও অধিক যানবাহন ছিলো কিন্তু এত যানজট ছিলোনা। তারপরও তার ড্রাইভারকে প্রহার করা হয়।
ডাক্তার গণপতি আদিত্য জ্যামের বিষয়ে বলতে গিয়ে ২০১২ সালের এক ঘটনা উল্লেখ করেন। তিনি বলেন, একদিন এই ব্রীজের যানজট এড়িয়ে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় একেবারে শেষের দিকে উপস্থিত হয়েছিলেন প্রয়াত সর্বজন শ্রদ্ধেয় সাংসদ ও সংস্কৃতি প্রতিমন্ত্রী এডভোকেট প্রমোদ মানকিন। আমিও ছিলাম সরকারি দায়িত্ব পালন করতে। দেরীতে আসার কারণে দু:খ প্রকাশ করে বিনয়ী স্যার বললেন,” আইনশৃঙ্খলার মিটিং এ আসার সময় শম্ভুগঞ্জ ব্রীজে দেখলাম, আইন ঠিকই আছে কিন্তু শৃঙ্খলা নাই।” ডা. গণপতি বলেন, সেদিন হঠাৎ স্যারের কথা মনে পড়ে গেলো। আমাকে ব্যক্তিগতভাবে তিনি চিনতেন ও জানতেন। তিনি প্রয়াত সংস্কৃতি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মানকিন স্যারের আত্মার শান্তি কামনা করে সকলকে ঈদ মোবারক ও জ্যাম নিরসনে সময়োপযোগী উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। Org , der sich mit den folgen von aufbau essay ttip für die bildung beschäftigt

Share this post

PinIt
mamannan537

mamannan537

I'm M A Mannan. I'm a founder principal of Excellent School & Madrasah It's new name is Darul Ihsan Qasimia (Excellent) Madrasah. It's situated at Phulpur in Mymensingh. I'm also a journalist. I write in The Daily Tathyadhara, The Dainik Bangladesher Khabor and Bangladesh Pratidin.

scroll to top