এইডস রোগীদের জন্য ব্যয় হবে লাল আইফোন বিক্রির অর্থ

iPhone20170322111351.jpg

আইফোন ৭ মডেলের ফোনটি বিশ্বের বাজারে খুব জনপ্রিয়তা পেয়েছে। সম্প্রতি টেক জায়ান্ট অ্যাপল তাদের আইফোন ৭ মডেলে লাল রংয়ের সংস্করণ নিয়ে এসেছে। উজ্জ্বল রেটিনার ডিসপ্লে নিয়ে ৯ দশমিক ৭ ইঞ্চির এই আইপ্যাড বাজারে আনা হয়েছে।

লাল রংয়ের নতুন এই ডিভাইস আইফোন ৭ এবং ৭ প্লাস হিসেবে উন্মুক্ত করা হয়েছে। আইফোন ৭ মডেলে ওয়্যারলেস চার্জার বা গ্লাস কেসিংয়ের পরিবর্তে লাল রংয়ের সংস্করণ নিয়ে এসেছে।

লাল এই আইফোন নিয়ে চমক তো থাকছেই। তবে সবচেয়ে বড় আশার কথা হচ্ছে নতুন এই আইফোনের বিক্রিত অর্থ এইডস রোগীদের সহায়তার জন্য ব্যয় করা হবে। প্রতিষ্ঠানটির তরফ থেকে এমন ঘোষণাই দেয়া হয়েছে।

অ্যাপলের দীর্ঘদিনের সহযোগী সংস্থা রেড বিশ্বব্যাপী এইডস আক্রান্তদের জন্য ফান্ড জমা করে থাকে। নতুন এই আইফোনের বিক্রিত অর্থ এইচআইভি ও এইডস আক্রান্তদের চিকিৎসা সহায়তার জন্য রেডের ফান্ডে জমা করা হবে।

অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুক মঙ্গলবার এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা যখন ১০ বছর আগে রেডের সঙ্গে কাজ শুরু সেসময় অনেকেই ছিলেন যারা এইডস আক্রান্ত হয়েছিলেন। তারা ক্রমাগত এই রোগের বিরুদ্ধে লড়াই করছিলেন। আমাদের গ্রাহকরা আমাদের পণ্য কিনে এইডস রোগীদের লড়াইয়ে সহায়তা করেছে। এ ক্ষেত্রে  গুরুত্বপূর্ণ পরিবর্তন চোখে পড়েছে। এবারও সেই ধারা অব্যাহত রাখা হবে।

বিশ্বব্যাপী এইডস রোগীদের জন্য অর্থ সহায়তা দানকারী সবচেয়ে বড় কর্পোরেট প্রতিষ্ঠান অ্যাপল। তারা ১৩০ মিলিয়ন ডলারের বেশি অর্থ সহায়তা দিচ্ছে।

Share this post

PinIt
scroll to top