ফুলপুরে ঘরভাড়া নিয়ে ব্যবসা করার ছলে টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নিয়েছে এক প্রতারক

Phulpur-Dhaka-sweetmit.jpg

এম এ মান্নান :
ময়মনসিংহের ফুলপুরে এক প্রতারক ঘরভাড়া নিয়ে ব্যবসা করার ছলে নগদ ২৬ হাজার টাকা ও ৬টি স্বর্ণের চেইন হাতিয়ে নিয়েছে। তার মোবাইল নাম্বার ব্যতিত কোন ঠিকানা জানা যায়নি। সোমবার সকাল ১১টার দিকে ফুলপুর পৌর শহরের আমুয়াকান্দা বাজার মসজিদ রোডে এ ঘটনা ঘটে।
জানা যায়, আব্দুল্লাহ নামে এক প্রতারক আমুয়াকান্দা মসজিদ রোডে ইলেকট্রনিক পণ্যের শো রুম করার ছলে হাসান মাস্টারের বহুতল বিল্ডিংয়ের নিচের দুই ফ্লোর বিশ লক্ষ টাকা এডভান্স ও প্রতিমাসে ২০ হাজার টাকা নির্ধারণ করে ভাড়া নেয়। হাসান মাস্টারের ছেলে সোহেল জানান, সোমবার বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে উহা ডিট করার কথা ছিল। কিন্তু এর আগেই সকাল ১১টার দিকে প্রতারণা করে সে পালিয়ে যায়। ওই প্রতারক দোকানঘর টাইলস করার নামে ফুলপুর বাসস্ট্যান্ডের তানভীর মেশিনারীজ থেকে আনুমানিক এক লক্ষ আশি হাজার টাকার টাইলস বাকিতে নিয়ে ভাড়া করা ওই ঘরের সামনে এনে রাখে। এরপর টাইলসের গাড়ি ভাড়া ও মালের কিছু বকেয়া টাকা পরিশোধের কথা বলে ভাড়াকৃত ঘরের সামনের দোকান কণিকা স্টোরের প্রোপ্রাইটর সুনীল মোদকের নিকট থেকে ক্ষণিকের জন্য ৩৫ হাজার টাকা ধার চাইলে মোদক তাকে কেশে থাকা ২৪ হাজার টাকা দেয়। এছাড়া পাশের আরেক দোকান থেকে তার ছেলে টাকা নিয়ে আসতেছে বলে আরো ২ হাজার টাকা নেয়।
এরপর একই রোডের মিঠুন জুয়েলার্সের কারিগর পার্থের নিকট থেকে ও গোবিন্দের নিকট থেকে পৃথক পৃথকভাবে তার স্ত্রী চয়েজ করে একটি চেইন রাখবে বলে ৩টি করে ৬টি স্বর্ণের চেইন নিয়ে যায়। যার মূল্য আনুমানিক ১ লাখ ৬০ হাজার টাকা। এর আগে সে সকাল ১০টা ৩৭ মিনিটের দিকে ঢাকা সুইটমিটে স্বর্ণের কারিগর পার্থকে নিয়ে নাশতা করেছিল। সেখানে সিসি ক্যামেরায় তার ছবি সংরক্ষিত রয়েছে। টাকা ও স্বর্ণের চেইন হাতিয়ে নেওয়ার পর যুহরের নামাজ পড়ার কথা বলে উধাও হয় আব্দুল্লাহ। এরপর থেকে তার ব্যবহৃত মোবাইল নাম্বার ০১৬২৮৬৯৮৮০৩, ০১৯৯১১৬৯৬৬৬ ও ০১৯০৯৬৫২৩০৬ বন্ধ রয়েছে। এই সংবাদ ছড়িয়ে পড়লে তানভীর মেশিনারীজের লোকেরা এসে তাদের টাইলস উদ্ধার করে নিয়ে যায়। এ বিষয়ে ফুলপুর ওসি ইমারত হোসেন গাজী বলেন, এ ধরনের কোন অভিযোগ আমার নিকট আসেনি। অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।

Top