ফুলপুরে প্রতারক চক্রের তিন সদস্য আটক, অত:পর ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড

Phulpur-Pic-Laden.jpg

এম এ মান্নান :
ময়মনসিংহের ফুলপুরে প্রতারক চক্রের লীডার লাদেন নামে খ্যাত শামছুল হকসহ রিনা খাতুন ও হাসনা খাতুন নামে তিন প্রতারককে আটক করে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল বুধবার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের ওই কারাদণ্ড প্রদান করা হয়।
জানা যায়, শামছুল হক (লাদেন), রিনা খাতুন ও হাসনা খাতুন এই তিন সদস্যবিশিষ্ট একটি প্রতারক চক্র ঢাকা আহসানিয়া মিশন, জামালপুর শাখার সমিতির নাম ভাঙিয়ে সদস্য ফরম বিক্রি করে আসছিল। বিভিন্ন জায়গায় সরল বিশ্বাসী মহিলাদের তারা বুঝায় যে, তাদের সমিতির একটি ফরম পূরণ করলে হাঁস, মুরগী ও ছাগল পাওয়া যাবে। এতে প্রতিজনের নিকট থেকে তারা ২০০ টাকা করে নিচ্ছিল। উপজেলার ভাইটকান্দি দক্ষিণ বাজারস্থ ফখরুল ইসলামের বাড়ি থেকে গতকাল বিকালে এভাবে প্রতারণা করে ২১ জন মহিলার নিকট থেকে টাকা নেওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হয় এবং পুলিশে খবর দেয়।
পরে ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী ঘটনাস্থল পরিদর্শন করেন ও প্রতারণার সত্যতা পান। তারপর তাদের আটক করে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলামকে বিষয়টি অবহিত করেন।
পরে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে ওই প্রতারক চক্রকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। প্রতারক চক্রের লীডার লাদেন হিসেবে খ্যাত শামছুল হকের বাড়ি ফুলপুর উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের দেওখালী (কৈইন্নাপাড়া) গ্রামে। আর রিনা খাতুন ও হাসনা খাতুনের বাড়ি জামালপুর সদরের টেরের চর গ্রামে। ওসি ইমারত হোসেন গাজী জানান, প্রতারকদেরকে বুধবার রাতেই ময়মনসিংহ আদালতে প্রেরণ করা হয়েছে।

Top