হালুয়াঘাটে মা ও অভিভাবক সমাবেশ

Haluaghat-Pic.jpg

সাঈদুর রহমান রাজু:
ময়মনসিংহের হালুয়াঘাটে মানসম্মত শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে মা ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার উপজেলার ১৪৩ নং পূর্বধারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এর আয়োজন করা হয়।
বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ সিকিম আলীর সভাপতিত্বে ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেহেনা পারভীনের সঞ্চালনায় আয়োজিত মা ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মোফাজ্জল হোসেন। প্রধান অতিথি বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষকের পাশাপাশি মা ও অভিভাবকদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। মা’দের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তানটি ঠিকমত এবং সঠিক সময়ে বিদ্যালয়ে উপস্থিত থাকছে কিনা সে ব্যাপারে আপনাকেই সবার আগে খোঁজ-খবর রাখতে হবে। সে যদি স্কুলে ঠিকমত উপস্থিত থাকে তাহলে সে অবশ্যই ভাল করবে। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসাইন মোহাম্মদ ফারুক। তিনি বলেন, শিক্ষকদের পাশাপাশি অভিভাবকগণ সচেতন ও আন্তরিক হলেই শিক্ষার্থী ঝরে পড়া রোধ হবে। পাশাপাশি বাড়বে শিক্ষার মান। শিক্ষার্থীদের পড়ালেখায়
মনোযোগী ও ভাল ফলাফলের জন্য মায়েদের ভূমিকা অপরিসীম। এ জন্য শিক্ষক ও অভিভাবকদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং যোগাযোগ আরো বাড়াতে হবে।
আয়োজিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হারুন-অর- রশিদ, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ. কে. এম. মোসলেম উদ্দিন, মোঃ মোশারফ হোসেন, সায়মা সুলতানা, প্রাথমিক শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উপ-আইন বিষয়ক সম্পাদক আশিক মাহমুদ খান প্রমুখ। সবশেষে মেধাবী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Top