ফুলপুরে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ এর শুভ উদ্বোধন

570347.jpg

এম এ মান্নান
১৬ এপ্রিল মঙ্গলবার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করা হয়। দিবসটির শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ময়মনসিংহের ফুলপুরেও জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯ এর শুভ উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নিচ তলায় বিটিভিতে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উপভোগ করা হয়। এতে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনুপম ভট্টাচার্যসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
ভিডিও কনফারেন্স শেষে হাসপাতালের দ্বিতীয় তলায় হলরুমে আয়োজিত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ প্রতিপাদ্য বিষয়ে বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনুপম ভট্টাচার্য, আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পন্ডিত, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মেহেরুন্নেছা সিদ্দিকী, যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বশার ভূঁইয়া, মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার প্রমুখ।
এ সময় উপজেলা ইঞ্জিনিয়ার আজিজুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন, এমটি ইপিআই আব্দুল হাই।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, সেবা নিতে এসে ডাক্তারকে সময় দিতে হবে। তাড়াহুড়া করলে চলবে না। ডাক্তারদের দেওয়া পূর্ণ ডোজ ব্যবহার করতে হবে। এ সময় তিনি ডাক্তারদের উদ্দেশ্যে বলেন, নিজেকে অবহেলা করা যাবে না। নিজের জন্যেও সময় দিতে হবে। তিনি আরো বলেন, ঔষধের চেয়ে ডাক্তারদের ব্যবহার অনেক গুরুত্বপূর্ণ। রোগীদের সাথে ভাল ব্যবহার করতে হবে। মাথা ঠান্ডা রেখে কাজ করতে হবে। তিনি জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের সফলতা কামনা করেন। বক্তব্যে হাসপাতাল এলাকায় হর্ণ না বাজানো ও এর সামনে স্পীড ব্রেকার স্থাপনের পরামর্শ দেন মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার। ডাক্তার অনুপম ভট্টাচার্য ও ডাক্তার প্রাণেশ চন্দ্র পণ্ডিত বক্তব্যে হাসপাতালের নানা সমস্যা তুলে ধরে বলেন, সপ্তাহব্যাপী নয় বরং সেবা দিতে হবে বছরব্যাপী এবং সেটা আমরা দিয়ে যাচ্ছি। তবে এ উপলক্ষে সেবাটা আমাদের আরো বাড়াতে হবে। তারা বলেন, বুধবার সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। সেই র‌্যালিতে সবাইকে উপস্থিত থাকার আহ্বান জানানো হয়। এছাড়া উপজেলার প্রতিটি ইউনিয়নেও এ সেবা পৌঁছে দিতে নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়।

Top