মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ফুলপুর চক্ষু হাসপাতালের ফ্রি চিকিৎসাসেবা

Eye-Phulpur.jpg

এম এ মান্নান
ময়মনসিংহের ফুলপুর পৌর শহরের শেরপুর রোডস্থ ফুলপুর চক্ষু হাসপাতালের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে অসহায় গরিব রোগীদের ফ্রি চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। দিবসটি উপলক্ষে ২১ জন রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে ফ্রি চিকিৎসাসেবা, লেন্স সংযোজন ও ঔষধ প্রদান করা হয়। এছাড়া চোখের ছানি পরা ৩০ জন রোগীর ফ্রি অপারেশন ও বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়েছে। ফুলপুর চক্ষু হাসপাতালের পরিচালক আদনান সাঈদ বলেন, ‘দৃষ্টি সবার অধিকার, চোখের আলোয় দেখবো সুন্দর পৃথিবী’ প্রতিপাদ্যকে সামনে রেখে সমাজ ও দেশের প্রতি দায়বদ্ধতা থেকে কাজ করে যাচ্ছি। তিনি জানান, আন্তর্জাতিক ভাষা দিবসে ৩০ জন স্বাধীনতার মাসে ২১ ও প্রতি মাসের শেষ বুধবারে ২২ জন করে রোগীকে ফ্রি লেন্স সংযোজন ও ঔষধ ফ্রি প্রদান করা হয়।
এপ্রিল মাসের ২৪ তারিখ বুধবার আরো ২২ জন ছানি পরা রোগীদের বিনা খরচে লেন্স সংযোজন করা হবে। সমাজের ধনাঢ্যদের দৃষ্টি আকর্ষণ করে আদনান সাঈদ আরো বলেন, সমাজের সমার্থবানরা এগিয়ে আসলে আমরা আরো বেশি করে অসহায় মানুষের সেবা করতে পারতাম। তিনি বলেন, প্রয়োজনে আমরা একটি যাকাত ফাউন্ডেশন করতে পারি।
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত ফ্রি ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের পরিচালক মো. আদনান সাঈদ, ব্যবস্থাপক আরজু খান প্রমুখ।

Top