ফুলপুরে রশি টানাটানি ক্রীড়া প্রতিযোগিতায় খাসি পুরস্কার

Phulpur-Pic-Race.jpg

এম এ মান্নান
ময়মনসিংহের ফুলপুর উপজেলার রামভদ্রপুর গ্রামে ঈদ উপলক্ষে সাংস্কৃতিক ক্রীড়া প্রতিযোগিতা রশি টানাটানি অনুষ্ঠিত হয়। এছাড়া কুস্তি ও হা-ডু-ডু প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
ঈদের আনন্দকে সাধারণের মাঝে ছড়িয়ে দিতে জননন্দিত টানা দুইবারের রামভদ্রপুর ইউপি চেয়ারম্যান মো. রোকনুজ্জামান রোকন ইউনিয়নের খামার মোড়ে ঈদের দিন শনিবার বিকালে এ প্রতিযোগিতার আয়োজন করেন। চেয়ারম্যান নিজেই এতে রেফারির দায়িত্ব পালন করেন। এ সময় উপজেলার রামভদ্রপুর, চরনিয়ামত, চরবাহাদুরপুর, ভাইটকান্দি ও রহিমগঞ্জসহ আশপাশ এলাকার শত শত মানুষ খেলা উপভোগ করতে মাঠে হুমড়ি খেয়ে পড়লে এক প্রাণবন্তকর পরিবেশের অবতারণা হয়।
কুস্তি খেলায় ১০০ জন কুস্তিগির অংশ নিলে চরবাহাদুরপুরের দৌলত চ্যাম্পিয়ন হন ও মোবাইল পুরস্কার লাভ করেন। হা-ডু-ডু-তে বিবাহিত ও অবিবাহিত দল অংশ নিলে বিবাহিত দল বিজয়ী হন এবং খাসি পুরস্কার লাভ করেন। আর রশি টানাটানি প্রতিযোগিতায় চরবাহাদুরপুর-১, চরবাহাদুরপুর-২, চরনিয়ামত ও রামভদ্রপুর দল অংশ নিলে রামভদ্রপুর দল বিজয়ী হয় এবং ব্যতিক্রমী খাসি পুরস্কার লাভ করেন। খেলায় ইউপি চেয়ারম্যান রোকনুজ্জামান রোকন, ফুলপুর ডিগ্রি কলেজের প্রভাষক এরশাদুল ইসলাম ও সাংবাদিক তফাজ্জল হোসেনসহ শত শত ক্রীড়ামোদী উপস্থিত ছিলেন।

Top